নাম দীপিকা, Deepika এর অর্থ জানুন বাংলায়

 

নাম > দীপিকা
Advertisement


নাম : দীপিকা, Deepika
লিঙ্গ : মেয়ে
জাতি : Bengali, English, Hindu, Indian, Welsh, Gujarati, Hindi, Kannada, Malayalam, Marathi, Oriya, Tamil, Telugu
দীপিকা, Deepika অর্থ: ছোট্ট আলো, একটি রাগিনী ব্যবহৃত, ভারতীয় সংগীতে; একটি বাতি
প্রকার: Deepika
সংখ্যা : 8
রাশি : কুম্ভ রাশি
নক্ষত্র : অশ্লেষা
Read this page in English..

দীপিকা, Deepika এর অর্থ
নামকরণ বিষয়ক জ্যোতিষবিদ্যা অনুযায়ী যে মানুষদের নাম দীপিকা, Deepika হয় তারা সাধারণত জীবনে সাফল্য অর্জন করতে পারে। যদিও বা তারা জীবনে কোনো প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হয় তবুও তারা সেই পরিস্থিতির মধ্যে থেকেও হয়তো খুব সহজেই নিজেদের জন্য লাভদায়ক কিছু খুঁজে বার করতে পারবে। এদের ব্যাপারে সব থেকে গুরুত্বপূর্ণ জিনিস হলো এরা হয়তো সব কিছুই খুব সহজে ও সাবলীলভাবে পেয়ে যায়। এই নামের মানুষেরা সাধারণত তাদের সামাজিক কর্তব্য এবং অন্যান্য কাজের প্রতি অত্যন্ত দায়িত্বপূর্ণ মনোভাব পোষণ করে। বেশির ভাগ সময়ে এই মানুষেরা খুবই আবেগপ্রবণ হয় কিন্তু এই কথাটাও সত্যি যে হয়ত অন্যেরা এই মানুষদের আবেগের দাম দিতে পারে না। সাধারণত এদের মধ্যে একটি দার্শনিক দৃষ্টিভঙ্গি থাকে এবং এরা মনে প্রাণে দার্শনিক হয়। এদের মধ্যে সব জিনিস নিয়ে একটু বেশি ভাবনাচিন্তা করার প্রবণতা আছে। কোনো বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় সাধারণত এদের বাস্তবধর্মী হওয়ার উপদেশ দেওয়া হয়। এদের হয়তো বলা হয় যে যে কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় নিজের মনের থেকে নিজের মস্তিষ্কের কথা বেশি শোনা উচিত। এরা হয়তো জীবনে খুবই সাহায্যকারী ও স্নেহময় আত্মীয়স্বজন পাবে। এদের জীবনে অগ্রসর হতে হয়তো এদের আত্মীয়স্বজনেরা সব দিক থেকে সাহায্য করবে। নিজেদের জীবনে সাধারণত এরা খুবই সুশৃঙ্খল এবং সময়নিষ্ঠ হয়। এই সব গুনের জন্যই হয়তো তারা জীবনে সাফল্য অর্জন করতে পারে। তবে এই নামের মানুষদের নিজেদের উল্লিখিত কর্মসূচির প্রতি বেশি করে মনোনিবেশ করা উচিত কারণ শুধুমাত্র তাহলেই তারা নিজেদের কর্মজীবনে প্রতিষ্ঠিত হতে পারবে হয়তো।

Advertisement


দীপিকা, Deepika এর অভিব্যাক্তি সংখ্যা 6 বৈদিক জ্যোতিষ বা সংখ্যাতত্ত্বের অনেক গুরুত্ব রয়েছে।
ভারতীয় জ্যোতিষবিদ্যা অনুসারে যে মানুষটির নাম দীপিকা, Deepika হয় সেই মানুষটি সাধারণত খুবই সময় প্রকৃতির মানুষ হয়। তারা সাধারণত গরীব ও দুস্থ মানুষদের সাহায্য করার জন্য সব সময় এগিয়ে যাবে। তারা হয়তো কোনো সমাজসেবী সংস্থার সাথে যোগদান করে তাদের সময় কাটাতে চাইবে। তারা সাধারণত খুবই পারিবারিক মনস্ক মানুষ হয়। তারা সাধারণত তাদের পরিবারের সদস্যদের সাথে সময় কাটাতে চাইবে। তারা সাধারণত মিশুকে স্বভাবের মানুষ হবে। তাদের বন্ধুরা সাধারণত বিভিন্ন বয়সী মানুষ হবে। তবে তাদের জীবনে সাধারণত ঠকে যাওয়ার সম্ভাবনা থাকে এবং এই বন্ধুদের মধ্যে কেউই হয়তো তাদের ঠকাবে। সুতরাং তাদের হয়তো নতুন বন্ধুদের সংস্পর্শে আসার আগে খুবই সচেতন হয়ে যাওয়া উচিত। তারা শারীরিক দিক থেকে সাধারণত সুন্দর হবে এবং তাদের মুখোশ্রীও হয়তো খুবই মধুর হয়। যে কেউ হয়তো তাদের শারীরিক সৌন্দর্য দেখে খুব সহজেই তাদের প্রেমে পরে যাবে। তারা হয়তো ভালোবাসা ও স্বাধীনতার প্রতীক হিসেবে স্বীকৃতি পাবে। তারা সাধারণত তাদের নিজেদের জীবন নিজেদের শর্তে বাঁচতে পছন্দ করে। তারা হয়তো খুবই সৃজনশীল মানুষও হয়। সাধারণত তারা বাগান করা বা গান করা বা নাচা বা আঁকা বা এই রকম অন্য কোনো কাজ করতে ভালোবাসে। তারা সাধারণত কর্তব্যপরায়ণ মানুষও হবে। সাধারণত তারা সব সময় তাদের পরিবারের পুরো দায়িত্ব নেবে এবং মাঝে মাঝে হয়তো তাদের আত্মীয়স্বজনদের দায়িত্বও তাদেরই বহন করতে হবে। তারা হয়তো তাদের শখগুলিকে তাদের পেশা বানিয়ে ফেলবে। তারা হয়তো এই সব ক্ষেত্রে সাফল্যও অর্জন করতে পারবে। তাদের সুমধুর স্বভাবের জন্য হয়তো তারা তাদের পরিবার পরিজন বা তাদের বন্ধুদেরও ভালোবাসা পাবে।
.
যে জাতকদের নাম দীপিকা, Deepika হয় সেই জাতকেরা সাধারণত চঞ্চল হয়। তারা হয়তো সব সময়ই কোনো না কোনো সন্দেহ করতে থাকবে ও সেই নিয়ে ভাবতে থাকবে। এই জাতকেরা সাধারণত সব সময়েই দিশাহারা হয়ে থাকবে। তাদের চরিত্রে হয়তো দ্বিচারিতা ও কূটনীতি দেখা যাবে। মানুষ হিসেবে এই ব্যক্তিরা প্রেমিক প্রকৃতির হবে সাধারণত। তবে তারা হয়তো তাদের জীবন সঙ্গীর মধ্যেও একটি প্রেমিক সুলভ আচরণ চাইবে। যদি তারা কোনো প্রেমের সম্বন্ধে আবদ্ধ না থাকে তাহলে সাধারণত তারা কোনো ব্যাপারেই কোনো উৎসাহ পাবে না। এই মানুষদের জীবনে হয়তো কোনো লক্ষ্য ও পরিকল্পনা থাকবে যার অনুযায়ী তারা এগোবে। তারা সাধারণত তাদের পেশা সম্বন্ধে উৎসাহী হবে। তারা হয়তো চাইবে তাদের সমাজে স্থান যেন অনেক উঁচুতে হয়। সেই জন্যই সাধারণত তারা তাদের জীবনের লক্ষ্য প্রাপ্তির সম্বন্ধে খুবই সচেতন হয়। যে মানুষেরা তাদের লক্ষ্য প্রাপ্তির পথে বাধা হয়ে দাঁড়াবে সেই মানুষদের আঘাত করতেও তারা পিছুপা হবে না হয়তো। তারা জীবন যুদ্ধে নিজেদের জেতাতে এতটাই ব্যস্ত হয়ে থাকবে যে সাধারণত তারা তাদের বর্তমান জীবনের ছোট ছোট খুশির মুহূর্তগুলো হারিয়ে ফেলবে। দীপিকা, Deepika হয়তো অন্তর্মুখী স্বভাবের হবে এবং তার আবেগগুলি হয়তো কারোর সামনে প্রকাশ করতে পারবে না। তবে যদি তারা তা প্রকাশ করে তাহলে সাধারণত তা তাদের সম্মতিতে হয় না। সুতরাং তাদের চারপাশের মানুষেরা হয়তো যাদের অসম্ভব রকম গোপনতাপূর্ণ স্বভাবের বলে মনে করবে। সাধারণত মাঝে মাঝে তাদের নিজেদের জন্য আন্তরিক বন্ধু খুঁজে পেতে সমস্যা হবে। যেহেতু তারা তাদের লক্ষ্য নিয়ে এতটা চিন্তিত থাকে সেহেতু তাদের এই লক্ষ্যই হয়তো এক সময় তাদের জন্য বোঝা হয়ে দাঁড়াবে। এই মানুষদের সাধারণত বিভ্রান্ত করা যায় না আর তা ছাড়াও তারা হয়তো শিক্ষিত ও সংস্কারহীন প্রকৃতির মানুষ হবে।

নাম দীপিকা, Deepika বা (Deepika) মানে ছোট্ট আলো, একটি রাগিনী ব্যবহৃত, ভারতীয় সংগীতে; একটি বাতি. এই নাম 26 সংখ্যার অন্তর্গত
যে মানুষদের নাম দীপিকা, Deepika হবে সেই মানুষেরা হয়তো সাজপোশাকের সাথে গভীর ভাবে জড়িয়ে থাকবে এবং এই সংক্রান্ত সকল তথ্য সাধারণত এদের কাছে পাওয়া যাবে। এরা হয়তো সঠিক ভাবে ও সুন্দর ভাবে সাজগোজ করে বেরোতে খুবই পছন্দ করবে। কিন্তু সব থেকে বড়ো কথা হলো এই ব্যক্তিরা সাধারণত তাদের পিতামাতার প্রতি অসম্ভবরকম কর্তব্যপরায়ণ হয় যা তাদের ওনাদের খেয়াল রাখবে খুবই সাহায্য করবে হয়তো। এটা দেখা যায় যে এই নামের মানুষেরা হয়তো তাদের পিতামাতার সুখ ও শান্তির জন্য সব কিছু দিয়ে দিতেও রাজি হয়ে যাবে। এই জাতকদের একটা খুব বড়ো গুণ হয়তো তাদের স্থিতিশীলতা যার ওপর নির্ভর করে এরা হয়তো অনেক দূর এগোতে পারবে। তবে তাদের মধ্যে হয়তো তাদের পছন্দের সব জিনিসকে অধিকার করে নেওয়ার একটা বাসনা দেখা দিতে পারে। সেই জিনিসগুলির জন্য হয়তো তারা কখনোই কোনো আপোষ করবে না এবং কোনো ভাবেই এগুলোর জন্য তারা হয়তো কোনো ত্যাগ স্বীকার করবে না। তবে তাদের পরিণত বয়সের সাথে সাথে হয়তো তারা আধ্যাত্মিকতার দিকে বেশি আকৃষ্ট হবে এবং এই কারণেই হয়তো তারা তাদের পার্থিব সব সুখ ত্যাগ করতে রাজি হওয়ার যায়। নতুন কোনো কিছু সৃষ্টি করার ক্ষমতা হয়তো তার মধ্যে খুব বেশি মাত্রায় থাকবে। এই ব্যক্তিদের জন্য হয়তো এটা খুবই গুরুত্বপূর্ণ হবে যে তাদের আত্মসম্মান যেন খুব বেশি মাত্রায় থাকে। এই মানুষেরা হয়তো কোনো ব্যাপারে আরো জ্ঞান অর্জন করতে পারলে খুবই খুশি হবে। তবে অন্যদের প্রতি হয়তো তারা খুবই অবজ্ঞা প্রদর্শন করবে। এতে হয়তো তাদের সামনের মানুষটির ওপর ইতিবাচক প্রভাব পরবে কিন্তু তাদের নিজেদের জন্য হয়তো ইটা খুবই খারাপ রূপ নেবে।





Advertisement



নামের অর্থ জানুন

নামের অর্থ

Advertisement

নাম খুজুন

নাম খুজুন




জর্ম তারিখ অনুযায়ী নাম সার্চ







Advertisement

Advertisement